1. shahinit.mail@gmail.com : My Bangla Tv : My Bangla Tv
  2. mybanglatv2021@gmail.com : মাই বাংলা টিভি : মাই বাংলা টিভি
৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৮:০১

মিগজাউমের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় বুধবার, ডিসেম্বর ৬, ২০২৩,
  • 70 পাঠক

মিগজাউমের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। এ অবস্থায় বৈরী আবহাওয়ায় র্ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত না এড়াতে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন উপজেলা প্রশাসন।

সমুদ্র উত্তাল থাকায় বুধবার (৬ ডিসেম্বর) সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার সকালে পর্যটকবাহী কেয়ারি সিন্দাবাদ, বারো আউলিয়া ও আটলান্টিক জাহাজে দ্বীপে বেড়াতে যান প্রায় এক হাজার পর্যটক। একই দিন বিকেলে ৭০০ পর্যটক দ্বীপ ছাড়লেও সেখানে বাকিরা দ্বীপে রাত্রিযাপন করছেন।

জাহাজ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএ’র (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ) ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে। ফলে সমুদ্র বন্দরে জারি হয়েছে ৩ নম্বর সতর্ক সংকেত। এ কারণে বুধবার সকালে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। দ্বীপে রাত্রি যাপনে থেকে যাওয়া প্রায় ৩শ পর্যটককে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দ্বীপে থেকে যেতে হবে। স্বাভাবিক পরিস্থিতির পর তাদের নিয়ে আসা হবে।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দবাদের টেকনাফের ব্যবস্থাপক শাহ আলম জানান, ৩ নম্বর সতর্ক সংকেতের কারণে সমুদ্র উত্তাল থাকায় বুধবার জাহাজ বন্ধ থাকবে। মঙ্গলবার দ্বীপে বেশকিছু পর্যটক রয়ে যান। আবহাওয়া স্বাভাবিক হলে তাদের ফিরিয়ে আনা হবে। এ ধরনের ঘটনায় কমপক্ষে ২ দিন জাহাজ চলাচল বন্ধ থাকতে পারে।

 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, বৈরী আবহাওয়ার ফলে সমুদ্র উত্তালের কারণে বুধবার এ রুটে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। দ্বীপে থেকে যাওয়া বেশকিছু পর্যটককে দেখভাল করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

লাইক ও শেয়ার করে সঙ্গে থাকুন-
এই পাতার আরও খবর

এই অন লাইন নিউজ পোর্টাল মাই বাংলা টিভির ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি | Copyright© My Bangla Tv | Developed By

Theme Customized BY WooHostBD