1. shahinit.mail@gmail.com : My Bangla Tv : My Bangla Tv
  2. mybanglatv2021@gmail.com : মাই বাংলা টিভি : মাই বাংলা টিভি
৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৭:৪১

নরসিংদীর ছাত্রলীগ নেতা রিমনের জামিন মঞ্জুর

ডেক্স রির্পোট।
  • প্রকাশের সময় শুক্রবার, ডিসেম্বর ২২, ২০২৩,
  • 97 পাঠক

স্বতন্ত্র প্রার্থী পেটানোর হুমকি দিয়ে গ্রেপ্তার হওয়া নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন জামিনে মুক্তি পেয়েছেন। গ্রেপ্তার হওয়ার ২১ দিন পর বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) উচ্চ আদালত তার জামিন মঞ্জুর করেন বলে নিশ্চিত করেছেন তার আইনজীবী আদনান সরকার।
নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার রাতে নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় রিমনের বিরুদ্ধে মামলা করেন। পরদিন ১ ডিসেম্বর শুক্রবার দুপুর পৌনে ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের গেট থেকে রিমনকে গ্রেপ্তার করে নরসিংদীর ডিবি।
গ্রেপ্তারের পর নিম্ন আদালতে জামিন না হওয়ায় তার আইনজীবী মনসুরুল হক চৌধূরী ও আদনান সরকার উচ্চ আদালতে জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে হাইকোর্টের বিচারক হাবিবুল গণি ও আহম্মেদ সোহেলের সমন্বয়ে গঠিত যৌথ বেঞ্চ আহসানুল ইসলাম রিমনের জামিন মঞ্জুর করেন।
গত ২৯ নভেম্বর বুধবার দুপুরে নরসিংদী সদর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য নজরুল ইসলাম হিরুর মতবিনিময় সভায় দেয়া বক্তব্যে ওই আসনের স্বতন্ত্র প্রার্থীকে পেটানোর হুমকি দেন রিমন।
জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে বলেছিলেন, “কোনো স্বতন্ত্র-মতন্ত্র আমরা চিনি না, মাইরের ওপর কোনো ওষুধ নাই। ছাত্রলীগের কোনো পোলাপান স্বতন্ত্ররে মানতো না, নরসিংদী শহরে ও সদরের কোনো এলাকায় তাকে থাকতে দেয়া হবে না।”
ছাত্রলীগ এ নেতার বক্তব্য বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও তা ভাইরাল হয়। রিমনের দেওয়া বক্তব্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (১৯৭২ সালের রাষ্ট্রপতি আদেশ নম্বর ১৫৫) এর ৭৩ ও ৮৪ (ক) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ধারা ১১ (ক) এর লঙ্ঘন হওয়ায় মামলার পর তাকে গ্রেপ্তার করা হয়।
একই সঙ্গে নির্বাচনি আইন লঙ্ঘনের এ ঘটনায় তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, জানতে চেয়ে বৃহস্পতিবার রাতে রিমনকে কারণ দর্শানোর নোটিস দিয়েছিল ওই আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি।
অনুসন্ধান কমিটির সদস্য নরসিংদীর যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদুর রহমান নাহিদ এ নোটিস দেন। নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তাকে লিখিত জবাব দিতে বলা হয়েছিল।

লাইক ও শেয়ার করে সঙ্গে থাকুন-
এই পাতার আরও খবর

এই অন লাইন নিউজ পোর্টাল মাই বাংলা টিভির ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি | Copyright© My Bangla Tv | Developed By

Theme Customized BY WooHostBD